1. mustafejrumon2020@gmail.com : এম আর : এম আর
  2. fakhrulislam1929@gmail.com : fakhrul islam : fakhrul islam
  3. janapadnews24@gmail.com : janapadnews :
  4. ujjalhafej7@gmail.com : ইউ এইচ : ইউ এইচ
আমরা মানবতা কে অগ্রাধিকার দেই ! ওসি মামুনুর রহমান - জনপদ নিউজ | Janapad News
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন

আমরা মানবতা কে অগ্রাধিকার দেই ! ওসি মামুনুর রহমান

প্রতিবেদকের নাম :
  • আপডেট : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৯ Time View

সৎ হতে ধনী হতে হয়না। নজরুল ইসলাম (৪২) পিতাঃ মোঃ হানিফ গ্রাম- সোহাগদল ,থানা -নেছারাবাদ, জেলা পিরোজপুর। একটি দুর্ঘটনায় হাত হারিয়ে ফেলা একজন দক্ষ ডুবুরি শ্রমিক। কিন্তু কোন প্রতিষ্ঠানে চাকরি করেন না তিনি। দেশের বিভিন্ন স্থানে বড় বড় নৌযান দুর্ঘটনাকবলিত হলে সেসব জায়গায় ডুবুরীর কাজে তার সুনাম রয়েছে।

পানির তলদেশে থেকে জীবন্ত মানুষ কখনো বা মৃত মানুষ কিংবা গুরুত্বপূর্ণ মালামাল উদ্ধার করতে সিদ্ধহস্ত নজরুল গত 10 /11 /2020 তারিখ বিকাশে তার আত্মীয়কে টাকা পাঠাতে গিয়ে মাত্র একটি ডিজিট ভুল করায় স্বরূপকাঠিতে যে টাকা যাওয়ার কথা সে টাকা চলে যায় হারাগাছা রংপুরে। স্বল্পআয়ের নজরুলের 37000 টাকা ভুল নাম্বারে চলে যায়। চরম দুশ্চিন্তায় পড়ে যাওয়া নজরুল ছুটে আসে সূত্রাপুর থানায়। আমরা একটা জিডি করে এই টাকা উদ্ধারের জন্য দায়িত্ব দেই এ বিষয়ে অনেকটা দক্ষ এএস আই দীন ইসলাম কে।
তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশি কার্যক্রম পরিচালনা করেদীন ইসলাম জানতে পারেন এই টাকা যে মোবাইল নাম্বার এগিয়েছে মোবাইলটি ব্যবহার করেন মাসুমা নামের ভদ্রমহিলা। ভদ্রমহিলাকে সবকিছু বুঝিয়ে বলার পর অনে টাকাটা ফেরত দিতে রাজি হন। প্রানের স্বামী গাজীপুরের কোনাবাড়িতে ছোট্ট একটা ওষুধের দোকান করেন। রংপুর থেকে স্বামীর এখানে আসেন। তারপর আজকে আত্মীয়-স্বজনের সাথে চলে আসেন সূত্রাপুর থানায় টাকার প্রকৃত দাবিদার ব্যক্তি কে টাকাটা উঠিয়ে দিতে।স্বামীর স্বল্পআয়ের সংসারে টানাটানি থাকলেও মাসুমার মধ্যে এই টাকার নিয়ে লোভ দেখতে পাইনি। বরং নজরুলের হাতে টাকাটা উঠিয়ে দেওয়ার সময় তার হাসিমুখ আমাদের মুগ্ধ করেছে। সফতের আসলে ধনী হওয়া লাগে না লাগে মানসিকতা। সেটাই প্রমাণ করেছেন আছে মাসুমা।

আজকে আমার অফিস কক্ষে মাসুমার হাত থেকে নজরুলের কাছে তার টাকা হস্তান্তর করা হল। আগত সবাইকে চা খাওইয়ে বিদায় করলাম। সেইসাথে মনের ভিতর থেকে একটু তৃপ্তি পেলাম। ছোট করে হলেও তো নজরুলের একটু উপকার করতে পারলাম। মানবতার জয় হোক। নজরুলরা অর্থনৈতিকভাবে গরীব হলেও পুলিশের কাছে যেন প্রকৃত সেবা পায়। সেই চেষ্টাই অব্যাহত থাকবে আমাদের।

####

লেখক

মামুনুর রহমান

অফিসার্স ইনচার্জ

সূত্রাপুর থানা,ডিএমপি।

 

 

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .
All rights reserved 2021 © janapadnews  website developed by Ariyan Sakib 
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121