1. [email protected] : এম আর : এম আর
  2. [email protected] : fakhrul islam : fakhrul islam
  3. [email protected] : janapadnews :
  4. [email protected] : ইউ এইচ : ইউ এইচ
আরব আমিরাতে একসঙ্গে থাকতে পারবে প্রেমিক-প্রেমিকা! - জনপদ নিউজ | Janapad News
শনিবার, ১৯ জুন ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

আরব আমিরাতে একসঙ্গে থাকতে পারবে প্রেমিক-প্রেমিকা!

জনপদ নিউজ ডেস্ক:
  • আপডেট : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৭৭ Time View

পর্যটন শিল্পের উন্নয়ন ও ব্যক্তি স্বাধীনতা বৃদ্ধি করতে বেশকিছু ইসলামি আইনে শিথিলতা এনেছে সংযুক্ত আরব আমিরাত। নতুন নিয়মে অবিবাহিত যুগল এখন থেকে একসঙ্গে থাকতে পারবে। এ ছাড়া ইসলামে নিষিদ্ধ অ্যালকোহলও গ্রহণ করতে পারবে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডব্লিউএএম নিউজ এজেন্সি ও সংবাদপত্র দ্য ন্যাশনাল জানিয়েছে, দেশটি তাদের ইসলামি আইনকে ঢেলে সাজানোর পরিকল্পনা করেছে। ব্যক্তিগত স্বাধীনতা বাড়ানোর জন্য ইসলামি আইনে শিথিলতা এনেছে।

দেশটিতে এতদিন অ্যালকোহল গ্রহণ, বিয়ের আগে লিভ টুগেদার ও আত্মহত্যা প্রচেষ্টা শাস্তিযোগ্য হলেও আইনি সংস্কারের মাধ্যমে এগুলোকে বৈধতা দেওয়া হবে। এর আগে লাইসেন্সের মাধ্যমে অ্যালকোহল পানের অনুমতি ছিল কিন্তু নতুন আইনে এ ধরনের কোনো বিধিনিষেধ থাকছে না।

অন্যের জন্য ক্ষতিকারক নয় এমন কর্মকাণ্ডকে বৈধতা দিলেও ‘অনার ক্রাইম’কে শাস্তিযোগ্য হিসেবেই রাখবে সংযুক্ত আরব আমিরাত। পরিবারের জন্য অসম্মান বয়ে আনার জন্য সংঘটিত অপরাধকেই মূলত দেশটিতে অনার ক্রাইম হিসেবে বর্ণনা করা হয়। এই ধরনের অপরাধ শাস্তিযোগ্য হিসেবেই থাকবে বলেও জানিয়েছে সংবাদ সংস্থা ডব্লিউএএম।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ‘মানবাধিকার সংগঠনগুলোর মতে, মধ্যপ্রাচ্য ও দক্ষিণ এশিয়ায় প্রতিবছর হাজারো নারী সামাজিক ও ধর্মীয় কড়া নিয়মের জেরে ‘খুনের শিকার’ হয়। এগুলোর মধ্যে পালিয়ে বিয়ে করা কিংবা পরিবারের জন্য সম্মানহানিকর এমন কর্মকাণ্ডকে অপরাধ হিসেবে গণ্য করা হয়। এছাড়া রাস্তায় নারীকে উত্ত্যক্ত করার অভিযোগেও পুরুষদের জন্য কঠোর শাস্তির বিধান রয়েছে। এসব ধর্মীয় কড়া নিয়মগুলোই শিথিলের পরিকল্পনা নিয়েছে দেশটি।

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .
All rights reserved 2021 © JanapadNews.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121