1. mustafejrumon2020@gmail.com : এম আর : এম আর
  2. fakhrulislam1929@gmail.com : fakhrul islam : fakhrul islam
  3. janapadnews24@gmail.com : janapadnews :
  4. ujjalhafej7@gmail.com : ইউ এইচ : ইউ এইচ
বঙ্গবন্ধুর স্বদেশ প্রর্ত্যাবর্তন: সুদান জাতিসংঘ মিশনে মিনি ম্যারাথন - জনপদ নিউজ | Janapad News
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১০:০৯ অপরাহ্ন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রর্ত্যাবর্তন: সুদান জাতিসংঘ মিশনে মিনি ম্যারাথন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৪৩ Time View

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রর্ত্যাবর্তন উপলক্ষ্যে সুদানের দারফুর প্রদেশের এল ফাশের জাতিসংঘ মিশনে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট মিনি ম্যারাথনের আয়োজন করে। সোমবার ৩০টি দেশের প্রায় দু শতাধিক জাতিসংঘের কর্মরত সদস্যদের নিয়ে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।এটি বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের ২য় মিনি ম্যারাথন আয়োজন।
এর আগে সকল অফিসার ও ফোর্স নিয়ে ব্যানএফপিইউ এর বঙ্গবন্ধু ক্যাম্পে জাতির পিতার প্রতিকৃতিতে কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম পুষ্পস্তবক অর্পন করেন। এসময় মুজিব বর্ষের টি-শার্ট পড়ে এই মিনি ম্যারাথনে সদস্যরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উনামিডের পুলিশ চিফ অফ স্টাফ জেনারেল আহমাদো মান্না, বিশেষ অতিথি ছিলেন ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম।

ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম বলেন মহান মুক্তিযুদ্ধে ও বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানের কথাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। ব্যানএফপিইউ কমান্ডার আরো বলেন আমরা মিশন এরিয়াতে ইতিমধ্যে দারফুরের নিয়ালা ও এল ফাশেরে জাতির পিতাকে পরিচিতি করার উদ্দেশ্যে নানা কর্মসূচী আয়োজন করি। আব্দুল হালিম বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানেই বাংলাদেশ, উনাকে পরিচয় করা মানেই বাংলাদেশকে পরিচয় করে দেয়া।

অনুস্ঠানে উনামিড চিফ অফ স্টাফ জেনারেল আহমাদো মান্নাহ আজকের দিনটিকে  ঐতিহাসিক দিন বলে আখ্যা দেন। বাংলাদেশ পুলিশের একটি ইউনিট শান্তিরক্ষা মিশনে এসে শান্তিরক্ষা প্রতিষ্ঠার কাজের পাশা-পাশি জাতির পিতাকে নিয়ে আয়োজিত ম্যারাথন প্রতিযোগিতার দিনটি মাইলফলক হিসাবে উনামিডের ইতিহাসে থাকবে বলেও উল্লেখ করেন।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট সুদানের যুদ্ধ বিধস্ত প্রদেশ দারফুরে আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে। ইতিমধ্যে এই ইউনিটের কমান্ডারের প্রচেষ্টায় বৃক্ষ রোপণ, স্কুলগুলোতে শিক্ষা সামগ্রী বিতরণ, অবহেলিত বাস্তুচুত্য মহিলাদের বিভিন্ন আয়মূলক কর্মশালা প্রদান, সুদান গস পুলিশকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। আজকের ঐতিহাসিক এই দিনটিকে স্বরনীয় করে রাখতে বঙ্গবন্ধু ক্যাম্প অপরূপ ভাবে সজ্জিত করা হয়েছে।

এর আগে ২০২০ সালে ৭ই মার্চ জাতির পিতার ঐতিহাসিক স্বাধীনতার ভাষন উপলক্ষ্যে মিনি ম্যারগাথন আয়োজন করা হয়েছিল।

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .
All rights reserved 2021 © janapadnews  website developed by Ariyan Sakib 
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121