1. mustafejrumon2020@gmail.com : এম আর : এম আর
  2. fakhrulislam1929@gmail.com : fakhrul islam : fakhrul islam
  3. janapadnews24@gmail.com : janapadnews :
  4. ujjalhafej7@gmail.com : ইউ এইচ : ইউ এইচ
মুজিববর্ষে টাঙ্গাইলে ঘর পাবে ১২৬৪টি গৃহহীন পরিবার - জনপদ নিউজ | Janapad News
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন

মুজিববর্ষে টাঙ্গাইলে ঘর পাবে ১২৬৪টি গৃহহীন পরিবার

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
  • আপডেট : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ১০ Time View

টাঙ্গাইলে মুজিববর্ষে ঘর পাবেন ১২৬৪ টি গৃহহীন পরিবার। জেলা প্রশাসনের তত্বাবধানে ১২ টি উপজেলায় যাদের জমি আছে ঘর নেই, তাদেরকে এসব ঘর দেওয়া হবে।

ইতিমধ্যে ৮শ ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী ১৫ জানুয়ারি প্রথম ধাপে ৫৬৪ টি গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করা হবে।
এ লক্ষ্যে টাঙ্গাইলের ভূঞাপুর, গোপালপুর, ধনবাড়ী, মধুপুর, ঘাটাইল ও কালিহাতী উপজেলার ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শহিদ উল্লাহ, সহকারী কমিশনার মো. সালাহউদ্দিন আইয়ূবী, ঘাটাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা প্রমুখ।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, যাদের ভূমি ও ঘর নেই তাদের জমিসহ ঘর দেওয়ার প্রকল্প হাতে নিয়েছে সরকার। এই কর্মসূচির ধারাবাহিকতায় টাঙ্গাইলের ১২ টি উপজেলায় সরকারিভাবে ১১৭৪ টি পরিবারের মাঝে ঘর দেওয়া হবে। এছাড়াও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ, সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগের চেয়ারম্যান, ধর্নাঢ্য মানবিক ব্যক্তি ও সরকারি চাকুরীজীবীরা মিলে আরো ১০০ ঘর দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে।
প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে দুইটা বেডরুম, একটা কিচেন, একটা ইউটিলিটি রুম, একটা টয়লেট, একটা বারান্দা থাকবে।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সততা ও আন্তরিকতার সাথে ঘরের কাজ তদারকি করা হচ্ছে। মানবিক এই কর্মসূচি টাঙ্গাইল জেলায় সফল করা হবে। জেলার ১২ টি উপজেলার বিভিন্ন প্রান্তে যখন রঙিন টিনের ঘর উঠবে, তখন বাগানের ফুলের মতো ঝকঝক করবে ও ঝলঝল করে জ্বলে উঠবে।’ তিনি আরো বলেন, ‘এখনও পর্যন্ত কোন অনিয়মের খবর পাওয়া যায়নি। কোথাও কোন নিম্ন মানের সামগ্রী ব্যবহার করা হলে সেগুলো অপসারণ করে মানসম্মত সামগ্রী ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে। ঘর বিতরণের করার ক্ষেত্রে যাতে কোন প্রকার লেনদেন না হয় সে জন্য জেলা উন্নয়ন সমন্বয় সভা, আইন শৃংঙ্খলা সভাসহ বিভিন্ন সভায় একাধিকবার আলোচনা করা হয়েছে। যাদের ভূমি ও ঘর নেই এবং যারা প্রকৃতভাবে ঘর পাওয়ার যোগ্য তাদের মাঝেই ঘর বিতরণ করা হবে।’

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .

সাম্প্রতিক পোস্ট

All rights reserved 2021 © janapadnews  website developed by Ariyan Sakib 
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121