1. mustafejrumon2020@gmail.com : এম আর : এম আর
  2. fakhrulislam1929@gmail.com : fakhrul islam : fakhrul islam
  3. janapadnews24@gmail.com : janapadnews :
  4. ujjalhafej7@gmail.com : ইউ এইচ : ইউ এইচ
সরকারি দামে এখনো মিলছে না আলু - জনপদ নিউজ | Janapad News
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:১৬ পূর্বাহ্ন

সরকারি দামে এখনো মিলছে না আলু

প্রতিবেদকের নাম :
  • আপডেট : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১০ Time View

সরকার দাম বেঁধে দিলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে আলু। রাজধানীতে পাইকারি বাজারে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪০ টাকায় আর খুচরা বাজারে ৪৫ টাকা।

শনিবার সাপ্তাহিক ছুটির দিনে সরেজমিনে গিয়ে দেখা যায়, বাজারে ভরপুর আলুর সরবরাহে। বাম্পার ফলন হওয়ায় দেশে নেই ঘাটতি। তারপরও চড়া আলুর বাজার। সপ্তাহের ব্যবধানে পাইকারি বাজারে আলুর দাম ওঠে ৪৫ টাকার ওপরে আর খুচরা বাজারে ৫০ টাকা। তবে গেল দু’দিনে খুচরা ও পাইকারি বাজারে কেজিতে পাঁচ টাকা কমেছে আলুর দাম।

ব্যবসায়ীরা জানান, সরকার থেকে বলা হয়েছে পাইকারি ৩০টাকা খুচরা ২৫ থেকে ২৬টা করে বিক্রি করতে, তারপরেও বাজার নিয়ন্ত্রণে আসছে না। যদি গুদাম থেকে দাম কমিয়ে না দেয়, তাহলে আমরা কম দামে বিক্রি করতে পারবো না।

এদিকে প্রায় এক মাসের বেশি সময়ের পর কিছুটা কমেছে পেঁয়াজের দাম। পাঁচ টাকা কমে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮৫ ও আমদানি করা পেঁয়াজ ৬৫ থেকে ৮০ টাকায়। পেঁয়াজ ব্যবসায়ীরা বলেন, বর্তমানে দেশি পেঁয়াজের দাম কম অন্যদিকে ভারতের পেঁয়াজের দামও কমেছে।
সপ্তাহের ব্যবধানে বেশকিছু সবজিতে ১০ থেকে ১৫ টাকা কমলেও ৫০ টাকার ওপরে বিক্রি হচ্ছে সব ধরণের সবজি।

আর ইলিশ ধরা, সংরক্ষণ ও বাজারজাতকরণ বন্ধ থাকায় বাজারে দেখা নেই রুপালি মাছের। ৫০ টাকার মতো কমছে, অন্যান্য মাছের দাম। সরবরাহ ঠিকঠাক থাকলেও আগের থেকে চার থেকে ছয় টাকা বাড়তি দামে বিক্রি হচ্ছে চাল। কেজিপ্রতি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০ টাকা খাসির মাংস সাড়ে আটশ ও ছাগলের মাংস বিক্রি হচ্ছে সাড়ে সাতশ টাকায়।

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .
All rights reserved 2020 © janapadnews  website developed by Ariyan Sakib 
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121