1. mustafejrumon2020@gmail.com : এম আর : এম আর
  2. fakhrulislam1929@gmail.com : fakhrul islam : fakhrul islam
  3. janapadnews24@gmail.com : janapadnews :
  4. ujjalhafej7@gmail.com : ইউ এইচ : ইউ এইচ
সূচকের ওঠা-নামার মধ্যেই চলছে দুই পুঁজিবাজারের লেনদেন - জনপদ নিউজ | Janapad News
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:২১ অপরাহ্ন

সূচকের ওঠা-নামার মধ্যেই চলছে দুই পুঁজিবাজারের লেনদেন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ১০ Time View

সূচকের ওঠা-নামার মধ্য দিয়েই লেনদেন চলছে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস। সোমবার (১৬ নভেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এমনি চিত্র দেখা গেছে ।

এদিন সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭০ পয়েন্টে অবস্থান করে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৯১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। ডিএসই শরীয়াহ্ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১১৯ ও ১৬৯৮ পয়েন্টে রয়েছে।
এসময় লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, বেক্সিমকো ফার্মা, এডিএন টেলিকম, এলআর গ্লোবাল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এসএস স্টিল, গ্রামীণ ওয়ান স্কিম টু মিউচ্যুয়াল ফান্ড, অ্যাসোসিয়েট অক্সিজেন ও প্রভাতী ইন্স্যুরেন্স।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৭টির, কমেছে ১১৩টির এবং অপরির্বতিত রয়েছে ৮০টি কোম্পানির শেয়ারের দাম।
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) দেখা যায় লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় সিএএসপিআই সূচক ৩১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৯৭৭ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ে ৩৭টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৪১টি কোম্পানির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানি শেয়ারের দর।

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .
All rights reserved 2020 © janapadnews  website developed by Ariyan Sakib 
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121