1. mustafejrumon2020@gmail.com : এম আর : এম আর
  2. fakhrulislam1929@gmail.com : fakhrul islam : fakhrul islam
  3. janapadnews24@gmail.com : janapadnews :
  4. ujjalhafej7@gmail.com : ইউ এইচ : ইউ এইচ
৩য় ধাপে টাঙ্গাইলের ৫টি পৌরসভার নির্বাচনী সর্বশেষ হালচাল - জনপদ নিউজ | Janapad News
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

৩য় ধাপে টাঙ্গাইলের ৫টি পৌরসভার নির্বাচনী সর্বশেষ হালচাল

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
  • আপডেট : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ১২ Time View

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে টাঙ্গাইলে ৩য় ধাপে ৫টি পৌরসভার নির্বাচন । পৌরসভাগুলো হলো- টাঙ্গাইল, মির্জাপুর, মধুপুর, ভূঞাপুর ও সখীপুর।এই ৫টি পৌরসভার রয়েছে ৫৪টি ওয়ার্ড।

এর মধ্যে শুধু টাঙ্গাইল পৌরসভায় ১৮টি; বাকি পৌরসভাগুলোতে ৯টি করে ওয়ার্ড রয়েছে। এই ৫টি পৌরসভায় ১৫ জন মেয়র, ৮০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৩৫ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বৈধতা পেয়েছেন। এর আগে এই ৫টি পৌরসভায় ১৫ জন মেয়র, ৮০ জন সংরক্ষিত ও ২৪৩ জন সাধারণ কাউন্সিলর মনোনয়ন পত্র জমা দেন। তাদের মধ্যে টাঙ্গাইলের ২ জন, মির্জাপুরের ১ জন, মধুপুরের ২ জন, ভূঞাপুরের ২ জন ও সখীপুরের ১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়।

টাঙ্গাইল পৌরসভা:
১৮টি ওয়ার্ড নিয়ে গঠিত টাঙ্গাইল পৌরসভায়। এবারের পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবারই মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত সিরাজুল হক আলমগীর, বিএনপি মনোনীত মাহমুদুল হক সানু ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. আব্দুল কাদের রয়েছেন। এছাড়া এই পৌরসভার ১৮টি ওয়ার্ডে ৩৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ১০০ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এদের মধ্যে ১৫ ও ১৬ নং ওয়ার্ডের দুইজন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন ঋণ খেলাপীর জন্য বাতিল হয়। এই পৌরসভার মোট ভোটার ১ লক্ষ ২৪ হাজার ৪২৫ জন; এর মধ্যে ৬০ হাজার ৩৩৪ জন পুরুষ ও ৬৪ হাজার ৯১ জন মহিলা ভোটার।

মির্জাপুর পৌরসভা:
মির্জাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত সালমা আক্তার, বিএনপি মনোনীত মো. শফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মো. শহিদুর রহমান। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩০ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়। এই পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৬৬৯ জন; এর মধ্যে ১০ হাজার ১৯১ জন পুরুষ ও ১১ হাজার ৪৭৮ জন মহিলা ভোটার।

ভূঞাপুর পৌরসভা:
ভূঞাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. মাসুদুল হক মাসুদ, বিএনপি মনোনীত মো. জাহাঙ্গীর হোসেন। এই পৌরসভায় মেয়র পদে ২ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এরা হলো, মো. আমিরুল ইসলাম তালুকদার ও মো. আব্দুল সাত্তার। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩৩ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ২ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়। এই পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৭২৯ জন; এর মধ্যে ১০ হাজার ৭৮৯ জন পুরুষ ও ১০ হাজার ৯৪০ জন মহিলা ভোটার।

মধুপুর পৌরসভা :
৯টি ওয়ার্ড নিয়ে মধুপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্রই বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. সিদ্দীক হোসেন, ও বিএনপি মনোনীত মো. আ. লতিফ পান্না। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৪১ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ২ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়।এই পৌরসভার মোট ভোটার ৪১ হাজার ৯৩৯ জন; এর মধ্যে ২০ হাজার ৭৫২ জন পুরুষ ও ২১ হাজার ১৮৭ জন মহিলা ভোটার।

সখীপুর পৌরসভা:

৯টি ওয়ার্ড নিয়ে সখীপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন এবং সবার মনোনয়ন পত্র বৈধতা পায়। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. আবু হানিফ আজাদ, বিএনপি মনোনীত মো. নাছির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী মো. সানোয়ার হোসেন সজীব। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩১ জন সাধারণ কাউন্সিলর বৈধতা পেয়েছেন। এই পৌরসভায় ১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়। এই পৌরসভার মোট ভোটার ২২ হাজার ৩৩৭ জন; এর মধ্যে ১০ হাজার ৭৬২ জন পুরুষ ও ১১ হাজার ৫৭৫ জন মহিলা ভোটার। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান তথ্যগুলো নিশ্চিত করেন।

 

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .

সাম্প্রতিক পোস্ট

All rights reserved 2021 © janapadnews  website developed by Ariyan Sakib 
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121