1. mustafejrumon2020@gmail.com : এম আর : এম আর
  2. fakhrulislam1929@gmail.com : fakhrul islam : fakhrul islam
  3. janapadnews24@gmail.com : janapadnews :
  4. ujjalhafej7@gmail.com : ইউ এইচ : ইউ এইচ
‌প্রধানমন্ত্রীর কাছে তথ্য সেবা কর্মকর্তার খোলা চিঠি - জনপদ নিউজ | Janapad News
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৮:৫০ অপরাহ্ন

‌প্রধানমন্ত্রীর কাছে তথ্য সেবা কর্মকর্তার খোলা চিঠি

প্রতিবেদকের নাম :
  • আপডেট : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ১১৯ Time View

দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি জাতীর পিতা শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা। আপনার কাছে আমাদের চাওয়া সবসময় একটু বেশি ই থাকে। তাই এক বুক ভালোবাসা, শ্রদ্ধা ও অনেক আশা নিয়ে আপনার কাছে লিখছি।

বাংলাদেশ স্বাধীন দেশ হলেও মনে আজ আমাদের (নারীদের) প্রচন্ড ভয় কাজ করছে। সম্প্রতি ঘটে যাওয়া বেশ কয়েকটি নারী নির্যাতনের ঘটনা শুনে রীতিমতো আঁতকে উঠেছি আমরা । জানি না এর শেষ কোথায়।

আমি নারী ,আমার বোন নারী ,আমার মা নারী

তারা কি আজ সত্যি সুরক্ষিত ? হে দেশ রত্ন ।

দৈনিক খবরের কাগজ আর টেলিভিশন খুললেই ধর্ষনের খবর ছাড়া আর কিছুই চোঁখে পড়ে না। এগুলো শুনতে শুনতে আমরা দিনকে দিন নারীরা আতংক গ্রস্থ হয়ে মানসিক ভাবে দূর্বল হয়ে পড়েছি । আপনি আমাদের মা। মা হয়ে দেশের জন্য, আমাদের জন্য অনেক কিছুই করে দিয়েছেন। নারীদের ক্ষমতায়নের জন্য এখনো লড়ে যাচ্ছেন দিনের পর দিন। আপনার সাহসীকতা ও বিচক্ষণতা থেকে আমরা নারীরা অনুপ্রাণিত হই। কিন্তু বর্তমানে দেশের সাধারণ মানুষের ভীড়ে মানুষ রুপি কিছু হায়েনারা ওঁত পেতে থাকে । যাদের ভয়ে নারীরা আজ ঠিক মতো ঘর থেকে বাহির হয়ে নিরাপদে আবার বাড়ি ফিরতে পারবে কিনা এ নিয়ে দুশ্চিন্তায় থাকে।

তাহলে কি হবে এতো উন্নয়ন দিয়ে মা? কাদের জন্য এতো পরিশ্রম করছেন আপনি ? যদি মানুষ রুপি হায়েনারাদের ভয়ে আমাদেরকেই ঘরে মুখ লুকিয়ে রাখতে হয়। এদের কি বিচারের আওতায় এনে মৃত্যু নিশ্চিত করা যায় নাহ মা। ধর্ষকদের গ্রেফতার না করে সরাসরি ক্রসফায়ারের মাধ্যমে মৃত্যু নিশ্চিত করা এখন নারীদের প্রানের দাবী । আর না হলে আপনার সকল নারী বান্ধব উন্নয়ন প্রকল্প বৃথা হয়ে যাবে। কি হবে এতো এতো উন্নয়ন দিয়ে মা। আমার মতে তো ধর্ষিত হয়ে জীবন হারানোর চেয়ে আত্মহত্যা করে মরে যাওয়া শ্রেয় হে প্রিয় জননী। আপনি বলে দেন আমরা কি করবো।

আমি আপনার প্রিয় তথ্য আপা প্রকল্পের তথ্য সেবা কর্মকর্তা। বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলায় কর্মরত আছি। মহিলাদের ডিজিটালায়নের জন্য তথ্য সেবা মুলক কাজের জন্য আমাকে ছুটতে হয় এ গ্রাম থেকে ও গ্রামে। আজ প্রশ্ন জাগে আমার নিরাপত্তা কি আছে মা।

আমাদের কাজ নারীর ক্ষমতায়ন, নারীর সুবিধা অসুবিধা দেখা।

তথ্য সেবা প্রকল্পে সেবা নিতে আসা নারীরা যদি আমাদের প্রশ্ন করে তাঁরা কি সুরক্ষিত? ধর্ষক নামক মানুষ রুপি হায়েনার হাত থেকে তাদেরকে কে বাঁচাবে?

আমরা কি উত্তর দিবো মা ? আপনি বলে দেন।

যে দেশের প্রধানমন্ত্রী নারী, সংসদের স্পিকার নারী সেই দেশে ধর্ষকদের কেন ক্রসফায়ার দেয়া হবে না। বঙ্গবন্ধুর

স্বাধীন দেশে মানুষরূপী হায়েনাদের যে বাঁচার কোনো অধিকার নেই মা। আর দেশ থেকে ধর্ষক নামক দু চারশ কুকুরের বাচ্চা ক্রসফায়ার দিলে মানবাধিকার লঙ্ঘন হবে না মা।

ইতি,

ফারহানা রহমান মিতু

তথ্য সেবা কর্মকর্তা

বাঞ্ছারামপুর উপজেলা, ব্রাহ্মণবাড়িয়া।

আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্টটি ছড়িয়ে দিন

আরো খবর . . .
All rights reserved 2020 © janapadnews  website developed by Ariyan Sakib 
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarjanapadn121